শিলচর থেকে মণিপুরের মৈরাঙের উদ্দেশ্যে বাইক র‍্যালির সূচনা

বরাক তরঙ্গ, ১৩ এপ্রিল : মণিপুরের মৈরাঙের উদ্দেশ্যে বাইক র‍্যালির যাত্রা করল নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবর্ষ উদযাপন কমিটি, কাছাড়। বুধবার সকালে শিলচর ক্ষুদিরাম মূর্তির পাদদেশ থেকে যাত্রা শুরু করেন চৌদ্দটি বাইকে ২৮ জন। এ ছাড়া আরও কয়েকটি যান রয়েছে। আজ বিকেলে ইম্ফলে পৌঁছবে। সেখানে রাত কাটিয়ে মৈরাঙের উদ্দেশ্যে রওয়ানা দেবেন তারা। মৈরাঙে ১৪ এপ্রিল মৈরাঙ দিবস উপলক্ষে অনুষ্ঠানে যোগ দিবেন। সেখানে উদযাপন কমিটির কর্মকর্তারা পৌঁছে গেছেন। পতাকা ও নেতাজি মূর্তিতে মাল্যদান করা হবে। এরপর ইম্ফলে এক সমাবেশ অনুষ্ঠিত হবে। বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কমিটির সর্বভারতীয় সম্পাদক প্রতিভা নায়েক।

শিলচর থেকে মণিপুরের মৈরাঙের উদ্দেশ্যে বাইক র‍্যালির সূচনা

এ দিন সকালে ফ্ল্যাগ অফ করে যাত্রার সূচনা করেন সমিতির সম্পাদক সুব্রত চন্দ্র নাথ, সহ-সভাপতি সিহাব উদ্দিন আহমেদ, দীপঙ্কর চন্দ, কার্যকরী কমিটির অন্যতম সদস্য নির্মলকুমার দাস, লুৎফর রহমান বড়ভূইয়া, এম শান্তিকুমার সিংহ, সর্ব-ভারতীয় কমিটির সহ-সভাপতি ড.অজয় রায় প্রমুখ।

শিলচর থেকে মণিপুরের মৈরাঙের উদ্দেশ্যে বাইক র‍্যালির সূচনা

সুব্রত চন্দ্র নাথ বলেন বিকৃত ইতিহাসের দৌলতে নতুন প্রজন্মের কাছে নেতাজি সম্পর্কে যে অর্ধসত্য ও অসম্পূর্ণ ধারণা বিরাজ করছে, তা নস্যাৎ করতে ও প্রকৃত ধারণাকে তুলে ধরতে নেতাজির আত্মত্যাগ, বীরত্ব, অকৃত্রিম দেশপ্রেম, ধর্মনিরপেক্ষতা এবং সমাজতান্ত্রিক মানসিকতার আলোকে তাকে মূল্যায়ন করে ছাত্র যুবদের উদ্বুদ্ধ করা এবং জীবন সংগ্রামের একটি সঠিক দিশার সন্ধ্যান দেওয়ার উদ্দেশ্যকে সামনে রেখে এই কর্মসূচি।
উল্লেখ্য, ১৯৪৪ সনের ১৪ এপ্রিল মৈরাঙে নেতাজির নেতৃত্বে আজাদ হিন্দ বাহিনীর স্বাধীন ভারতের পতাকা উত্তোলন করা হয়।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *