শিলচর-আইজল জাতীয় সড়ক অনির্দিষ্টকালীন অবরোধ মিজোরামে

বরাক তরঙ্গ, ৩ নভেম্বর : ল্যান্ড অনার অ্যাসোসিয়েশনের ডাকে মিজোরামে ৩০৬ নম্বর শিলচর-আইজল জাতীয় সড়কে অনির্দিষ্টকালীন অবরোধ শুরু হল। মিজোরামে পণ্য খালি করে আসা বহির্রাজ্যের যানবাহনকে আসতে দিলেও অসমের দিক থেকে কোন বাহন উঠছে না মিজোরামে।
ল্যান্ড অনার অ্যাসোসিয়েশনের ডাকে বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে মিজোরামের ভাইরেংটি আইওসিতে ৩০৬ নম্বর শিলচর আইজল জাতীয় সড়কে গড়ে তোলা হয়েছে অবরোধ। শতাধিক পিকেটার বিভিন্ন দাবি সম্বলিত প্লেকার্ড হাতে নিয়ে জাতীয় সড়কের উপর দাঁড়িয়ে স্লোগানে আকাশ বাতাস মুখরিত করে তুলেছেন। ফোরলেন সড়ক নির্মাণকে কেন্দ্র করে কম্পেনসেশন ইস্যুতে গত কিছুদিন থেকে মিজোরাম সরকার ও এনএইচআই এর সঙ্গে বিরোধ চলে আসছে ল্যান্ড অনার অ্যাসোসিয়েশনের।

শিলচর-আইজল জাতীয় সড়ক অনির্দিষ্টকালীন অবরোধ মিজোরামে

অ্যাসোসিয়েশনের দাবি, সড়কের পরিসর বৃদ্ধির ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন তারা। সরকার তাদের উপযুক্ত ক্ষতিপূরণ দিচ্ছে না। বিষয়টি নিয়ে ইতিমধ্যে প্রশাসনিক স্তরে একাধিক বৈঠক হয়েছে তাতে কোন সমাধান না হওয়ায় ৩০৬ নম্বর শিলচর আইজল জাতীয় সড়কে অনির্দিষ্টকালীন সময়ের জন্য গড়ে তোলা হয়েছে  অবরোধ। দাবি পূরণ না পাওয়া পর্যন্ত অবরোধ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন ল্যান্ড অনার অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।

মিজোরামে জাতীয় সড়ক অবরোধকে কেন্দ্র করে শিলচর ট্রাক ড্রাইভার অ্যাসোসিয়েশন লায়লাপুরস্থিত ট্রাকচালক অ্যাসোসিয়েশনের কার্যালয়ে সংস্থার সদস্যদের নিয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হয় অপ্রীতিকর ঘটনা এড়াতে মিজোরাম অবরোধ চলাকালীন সময়ে কোন চালক গাড়ি নিয়ে মিজোরামের উদ্দেশ্যে যাত্রা করবেন না। বহির্রাজ্য থেকে আসা পণ্যবাহী গাড়ি চালকদের মিজোরামের না যাওয়ার পরামর্শ তাদের। তারা উল্লেখ করেন, মিজোরামে চলে থাকা অবরোধে তাদের কোন সমর্থন নেই।
প্রতিবেদক : বিবেক দাস, ভাগা।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *