লরি থেকে ৪৬ টি দেহ উদ্ধার, হেফাজতে তিন পুলিশকর্মী

২৮ জুন : আমেরিকায় কমপক্ষে ৪৬ জনের মৃতদেহ উদ্ধার করা হল লরির ভেতর থেকে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬ জন। জানা গিয়েছে, রেল লাইনের ধারে দাঁড় করানো ছিল লরিটি। অনুমান করা হচ্ছে, শরণার্থীদের নিয়ে টেক্সাসে এসেছিল ওই লরিটি। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সান আন্তোনিও শহরের উপকণ্ঠে একটি লরিতে এসব মানুষকে মৃত অবস্থায় পাওয়া যায়। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের স্থানীয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, লরি থেকে উদ্ধার করা আরও অন্তত ১৬ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের প্রত্যেকের শারীরিক অবস্থা অন্যজনের চেয়ে ভিন্ন। এদিকে সোশ্যাল মিডিয়ায় মৃতদেহ উদ্ধার হওয়া লরির ছবি ছড়িয়ে পড়েছে। এসব ছবিতে বড় একটি লরির চারপাশে জরুরি পরিষেবায় নিযুক্ত বহু সংখ্যক কর্মীকে দেখা যাচ্ছে।

জানা গেছে, এ দিন সকাল ছ’টা নাগাদ একজন স্থানীয় মানুষ আর্তনাদ শুনতে পান। তারপরেই লরিটি দেখতে পান তিনি। ভিতরে ঢুকে বেশ কয়েকটি মৃতদেহ দেখতে পান। দেহে আঘাতের চিহ্ন ছিল বলেই জানিয়েছেন ওই ব্যক্তি। কিন্তু পুলিশের তরফ থেকে এই ধরণের তথ্য অস্বীকার করা হয়েছে।

এহেন ভয়াবহ ঘটনার পরে তিনজনকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এই ঘটনায় প্রতিক্রিয়া দিয়েছে মেক্সিকো সরকার। সেদেশের বিদেশমন্ত্রী জানিয়েছেন, অত্যন্ত ট্রাজিক ঘটনা এটি। ইতিমধ্যেই ঘটনাস্থলের দিকে রওয়ানা দিয়েছে মেক্সিকোর একটি প্রতিনিধি দল। তবে মৃতরা আদৌ মেক্সিকোর নাগরিক কিনা, তা নিয়ে এখনও সন্দেহ রয়েছে।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *