মিজোরাম এবং কাছাড় সীমান্ত বিএসএফের যোগ দিবস পালন

বরাক তরঙ্গ, ২১ জুন : মিজোরাম এবং কাছাড় ফ্রন্টিয়ার বিএসএফ যোগ দিবস পালন করল। মঙ্গলবার  ‘মানবতার জন্য যোগ’ থিমের মাধ্যমে উৎসাহের সঙ্গে ৮ তম আন্তর্জাতিক যোগ দিবস পালন করেছেন।
মিজোরাম, অসম, মণিপুর, নাগাল্যান্ড এবং সীমান্ত সদর দপ্তর মিজোরাম এবং কাছাড় শিলচর ক্যাম্পাসের দূরবর্তী অঞ্চলে অবস্থিত সেক্টর, ব্যাটালিয়ন এবং বর্ডার আউট পোস্ট সহ সমস্ত ফিল্ড ফর্মেশনগুলিতে যোগ কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয় দিবসটি।
শিলচরে বিএসএফ ফ্রন্টিয়ার সদর দপ্তর ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে প্রশিক্ষণপ্রাপ্ত
পতঞ্জলি যোগ পীঠ থেকে বিএসএফ-এর যোগ প্রশিক্ষকরা যোগা সেশন পরিচালনা করেন।

মিজোরাম এবং কাছাড় সীমান্ত বিএসএফের যোগ দিবস পালন

আসন অনুশীলন, প্রাণায়াম এবং তাদের যোগবিদ্যার সংক্ষিপ্ত প্রদর্শন করেন। দক্ষতা যোগা সেশনে সমস্ত বিএসএফ অফিসার, সৈন্য এবং বিএসএফ বিডব্লুডব্লুএ উপস্থিত ছিলেন।
এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন  মিজোরাম এবং কাছাড় ফ্রন্টিয়ার  ইন্সপেক্টর জেনারেল মৃদুল সোনোয়াল। বিএসএফ প্রতিটি সীমা প্রহরীর সামগ্রিক স্বাস্থ্যের জন্য যোগব্যায়ামের উপকারিতা সম্পর্কে পরামর্শ দেন তিনি।
আরও তিনি জোর দিয়েছিলেন যোগব্যায়াম অনুশীলন ক্লান্তিকর এবং দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে দূরবর্তী, প্রত্যন্ত/বিচ্ছিন্ন সীমান্ত এলাকায় দিনরাত তাদের দায়িত্ব পালনের সময় বহুমুখী চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার এবং উন্মুক্ত করার মানসিক চাপ কাটিয়ে উঠতে অবশ্যই আমাদের সাহায্য করবে।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *