ভোটার সচেতনতা বাড়াতে ফুটবল প্রতিযোগিতা হাইলাকান্দিতে

বরাক তরঙ্গ, ৩ জানুয়ারি : নব প্রজন্মের মধ্যে ভোট দানের আগ্রহ বাড়াতে এবং আসন্ন জাতীয় ভোটার দিবসকে কেন্দ্র করে হাইলাকান্দিতে ও শুরু হয়েছে সজাগ ভোটার ফুটবল প্রতিযোগিতা। হাইলাকান্দি জেলায় কলেজ ও হাইস্কুল হায়ার সেকেন্ডারি ও সিনিয়র সেকেন্ডারি স্কুল পর্যায়ের প্রতিযোগিতায় মোট ২৭ টি দল অংশ গ্রহণ করেছে। সোমবার উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক রোহন ঝা। তিনি ‘কিক অফ’ করেন। তিনি ভোটার সচেতনতার অঙ্গ হিসেবে ছাত্র ছাত্রীদের খেলা সুলভ মানসিকতা নিয়ে খেলার আহ্বান জানান। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা উন্নয়ন আয়ুক্ত রঞ্জিত কুমার লস্কর, নির্বাচন আধিকারিক ইভা দাস, বিদ্যালয় সমূহের পরিদর্শক ডঃ হিরালাল বরা, বিদ্যালয় সমূহের উপপরিদর্শক তথা জেলা প্রাথমিক শিক্ষা আধিকারিক ইকাবাল হোসেন বড়ভূইয়া, কাটলিছড়া শিক্ষা ব্লক আধিকারিক রিয়াজ উদ্দিন বড়ভূইয়া, স্কুল পরিদর্শক নজমুল হক লস্কর প্রমুখ।

ভোটার সচেতনতা বাড়াতে ফুটবল প্রতিযোগিতা হাইলাকান্দিতে

তাছাড়া এই প্রতিযোগিতার যৌথ সহযোগিতায় রয়েছে হাইলাকান্দি জেলা ক্রীড়া সংস্থা। এদিন ডিএসএ সচিব শৈবাল সেনগুপ্ত, সামস উদ্দিন বড়লস্কর, আনিসুর রহমান বড়লস্কর, বাচ্চু লস্কর প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া জেলা ক্রীড়া আধিকারিকের প্রতিনিধি হিসেবে সহযোগিতায় রয়েছেন পআই অপূর্ব বড়ো। প্রথম দিন জেলার ছয়টি কলেজ নিয়ে অনুষ্ঠিত হয় মোট চারটি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে লালা রুরাল কলেজ ৩-১ গোলের ব্যবধানে আলগাপুর এএলসি কলেজকে পরাজিত করে। দ্বিতীয় ম্যাচে টাইব্রেকারের মাধ্যমে হাইলাকান্দি এস এস কলেজ ২-০ গোলের ব্যাবধানে কাটাখাল এসসি দে কলেজকে পরাজিত করে। তৃতীয় ম্যাচে লালা রুরাল কলেজ ২-১ গোলের ব্যাবধানে পরাজিত করে ফাইনালে প্রবেশ করে। এবং দিনের অন্তিম ম্যাচে টাইব্রেকারে মাধ ৩-২ গোলে আলগাপুর মইনুল হক চৌধুরী কলেজ এসএস কলেজকে পরাজিত করে ফাইনালের ছাড়পত্র আদায় করে।

ভোটার সচেতনতা বাড়াতে ফুটবল প্রতিযোগিতা হাইলাকান্দিতে

উল্লেখ্য, মঙ্গলবার হাই এবং সিনিয়র সেকেন্ডারি পর্বের প্রতিযোগিতা শুরু হবে। জেলা ভিত্তিক ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। এদিনই একই সঙ্গে তিনটি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। এরমধ্যে দুইটি বালিকা স্কুল যোগ দেওয়ায় প্রতিযোগিতার গুরুত্ব বেড়ে গেছে। উল্লেখ্য ২৫ জানুয়ারি জাতীয় ভোটার দিবস।আর এর আগেই নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী নবপ্রজন্মের মধ্যে এক উৎসবের মেজাজ তৈরি করতে গ্রহণ করা হয়েছে ফুটবল প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা সহ নৃত্য ও সঙ্গীত প্রতিযোগিতা। এই প্রতিযোগিতা জেলা পর্যায় থেকে শুরু করে জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত হবে। জেলা পর্যায়ে বিজয়ীদের ও পুরস্কৃত করা হবে।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *