বুল্লি বাই অ্যাপ কাণ্ডে মূল অভিযুক্ত  নীরজ বিষ্ণোই গ্রেফতার

৭ জানুয়ারি : বুল্লি বাই অ্যাপ কাণ্ডে মূল অভিযুক্ত  নীরজ বিষ্ণোইকে গ্রেফতার করা হয়েছে। দিল্লি পুলিশ অসম থেকে গ্রেফতার করা হয়েছে তাকে। ‘বুল্লি বাই’ অ্যাপের মাধ্যমে অনলাইনে মুসলিম মহিলাদের ‘নিলাম’ করা হত বলে ইতিমধ্যেই অভিযোগ উঠেছে। বুল্লি বাই’ অ্যাপ কাণ্ডে ইতিমধ্যে ভারতীয় দণ্ডবিধি এবং তথ্যপ্রযুক্তি আইনের একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। মুম্বই পুলিশ ‘বুল্লি বাই’ অ্যাপ কাণ্ডে বেঙ্গালুরু থেকে এক যুবককে ইতিমধ্যেই আটক করেছিল। ওই যুবক একটি ট্যুইটার অ্যাকাউন্ট চালাচ্ছিলেন এবং বিভিন্ন ‘কনটেন্ট’ আপলোড করছিল বলে খবর মিলেছে।
এর আগে মহারাষ্ট্রের মন্ত্রী সাতেজ ডি পাতিল জানিয়েছিলেন, ‘বুল্লি বাই কাণ্ডের আপডেট সম্পর্কিত মুম্বই পুলিশের হাতে বড়সড় তথ্য এসেছে। তবে এই মুহূর্তে আমরা বিস্তারিত তথ্য জানাতে পারব না। তাতে তদন্তকে প্রভাবিত হতে পারে। তবে সক্রিয়ভাবে অপরাধীদের ধরার চেষ্টা করা হচ্ছে। এবং তাদের শীঘ্রই আইনের সামনে নিয়ে আসব।’
কয়েকদিন আগেই ‘বুল্লি বাই’ অ্যাপের খবরে শোরগোল পড়ে যায় গোটা দেশে। কোনও অনুমতি ছাড়াই ভার্চুয়াল মাধ্যমে নিলাম করা হচ্ছিল মুসলিম মহিলাদের। মুসলিম মহিলাদের একাধিক নাম ও ছবি তালিকাভুক্ত করার অভিযোগ তোলা হয়েছিল ‘বুল্লি বাই’ অ্যাপের বিরুদ্ধে। অ্যাপের সঙ্গে লিঙ্ক করা হ্যান্ডেলের স্ট্যাটাস অনুসারে প্রাথমিক ভাবে মনে করা হয় ‍’বুল্লি বাই’ খালসা শিখ ফোর্স এর পরিচালিত ওপেন সোর্স অ্যাপ।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *