বরাক নন্দিনী সাহিত‍্য ও পাঠচক্রের রবীন্দ্র স্মরণ হাইলাকান্দিতে

বরাক তরঙ্গ, ৯ মে : কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মদিন এক মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ‍্যমে পালন করলো নন্দিনী সাহিত‍্য ও পাঠচক্র (হাইলাকান্দি, করিমগঞ্জ, শিলচর) এর হাইলাকান্দি পরিবার। হাইলাকান্দি শহরের ইংরেজি মাধ্যম বিদ্য স্থানীয় শিশু সদন স্কুলে সকাল সাড়ে এগারোটায় রবীন্দ্র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ নিবেদন করে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন স্কুলের শিক্ষক শিক্ষিকা সহ পাঠচক্রের সদস‍্যরা। শিল্পীরা হলেন মানকুমারী চক্রবর্তী, অনামিকা সিনহা চৌধুরী, জুহি পাল, শর্মিষ্ঠা দেব, দেবকুমার শর্মা, ঋতুপর্ণা রায়, সুদীপ্তা বিশ্বাস এবং অরুন্ধতী দেব।

বরাক নন্দিনী সাহিত‍্য ও পাঠচক্রের রবীন্দ্র স্মরণ হাইলাকান্দিতে

একক রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করে পিয়ালী ভট্টাচার্য, ঋতুপর্ণা রায় এবং দেব কুমার শর্মা। সমবেত ভাবে রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করে গুণাকর দেব, শিবায়ন শীল, নেহা সূত্রধর, দেবারতি ভট্টাচার্য এবং সুস্মিতা পাল। শিল্পীদের তবলায় সহযোগিতা করে সন্দীপণ চক্রবর্তী এবং ধনঞ্জয় শর্মা।
  একক রবীন্দ্র নৃত‍্য পরিবেশন করে শ্রুতি চৌধুরী, সৃষ্টি শর্মা, বেদপর্ণা ধর এবং ঋতুপর্ণ রায়। রবীন্দ্রনাথের জীবনী নিয়ে আলোচনা করেন সুশান্ত মোহন চট্টোপাধ্যায়, সুদর্শন ভট্টাচার্য, অরুন্ধতী দেব এবং শিশু বক্তা আদি পাল।
         

রবীন্দ্র কবিতা আবৃত্তি করেন সুদীপ্তা বিশ্বাস, সন্ধ‍্যা রায় এবং অরুন্ধতী দেব। স্বরচিত কবিতা পাঠ করে রবীন্দ্র প্রণাম নিবেদন করেন সুদীপ্তা বিশ্বাস এবং সুশান্ত মোহন চট্টোপাধ্যায়।
  সামগ্রিক অনুষ্ঠান সঞ্চলনা করেন উৎসব সমিতির সভাপতি অরুন্ধতী দেব এবং ধন‍্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন উৎসব সমিতির সম্পাদক ঋতুপর্ণা কর।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *