বক্রিহাওর জিপিতে লাগামহীন দুর্নীতি, বুধবার সভা

বরাক তরঙ্গ, ১৮ এপ্রিল : টাকার এটিএম হিসেবে ব্যবহার করা হচ্ছে বক্রিহাওর জিপিকে। অবশেষে জিপির লাগামহীন দুর্নীতির বিরুদ্ধে গর্জে উঠলেন জনতা। হাইলাকান্দি জেলার সবচেয়ে পিছিয়ে পড়া এলাকা হল আলগাপুর উন্নয়ন ব্লকের বক্রিহাওর জিপি। এই জিপিতে পঞ্চায়েতের এমজিএনরেগা সহ বিভিন্ন তহবিলের কাজে সীমাহীন দুর্নীতি সংঘটিত করে সরকারি টাকা আত্মসাৎ করেছেন পঞ্চায়েত প্রতিনিধিরা। বুধবার পঞ্চায়েতের কাজে দুর্নীতির বিরুদ্ধে জিপির মধ্যে ডাক দেওয়া হয় এক বৈঠকের। এতে উপস্থিত হন সহস্রাধিক জনতা। সবাই জিপির দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে আওয়াজ তুলেন।

বক্রিহাওর জিপিতে লাগামহীন দুর্নীতি, বুধবার সভা

এদিন বক্রিহাওর জিপিতে পূর্ত বিভাগের অধীনে তিন কিলোমিটার গ্রামীণ সড়ক নির্মাণ সহ বক্রিহাওর জিপিতে পঞ্চায়েত তহবিলের কাজে যে লাগামহীন দুর্নীতি সংঘটিত হয়েছে এর তদন্তের দাবিতে বক্রিহাওর সপ্তম খন্ডে বিক্ষোভ প্রদর্শন করেন এলাকার মানুষ। কৃষক মুক্তি সংগ্রাম সমিতি ও রাইজর দলের ডাকা এই বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করে ভুক্তভোগী জনতা তাদের দুর্দশার কথা তুলে ধরেন।বিক্ষোভ প্রদর্শন শেষে বের হয় সহস্রাধিক জনতার মিছিল। বিধায়ক নিজাম উদ্দিন চৌধুরী হায় হায় , পঞ্চায়েত প্রতিনিধি হায় হায়, অতিসত্বর বক্রিহাওর জিপির দুর্নীতি তদন্ত করতে হবে ইত্যাদি স্লোগান উত্তাল হয়ে উঠে এলাকা। বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত হয়ে স্থানীয় বিধায়ক হাজি নিজাম উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে ক্ষোভ ব্যক্ত করেন রাইজর দলের হাইলাকান্দি জেলা সভাপতি জহির উদ্দিন লস্কর, কেকেএমএস এর হাইলাকান্দি জেলা সভাপতি শরিফ উদ্দিন মঝারভূইয়া।

বক্রিহাওর জিপিতে লাগামহীন দুর্নীতি, বুধবার সভা

রাইজর দলের হাইলাকান্দি জেলা সভাপতি জহির উদ্দিন লস্কর বলেন, বক্রিহাওর জিপিতে পঞ্চায়েত তহবিলের সঠিক বাস্তবায়ন হয়নি। অনুন্নত এই জিপির নামে কোটি কোটি বরাদ্দ হয়েছে কিন্তু এলাকার মানুষকে অন্ধকারে রেখে সম্পুর্ন সরকারি টাকা আত্মসাত করা হয়েছে। এসবের তদন্তের দাবি জানান জহির উদ্দিন লস্কর। এদিন কৃষক মুক্তি সংগ্রাম সমিতির বক্রিহাওর আঞ্চলিক কমিটি গঠন করা হয়। এই কমিটির নেতৃত্বে আগামী ১২ মে সড়ক নির্মাণের দাবিতে হাইলাকান্দি পূর্ত বিভাগের কার্যালয় গিয়ে ঘেরাও করবেন বক্রিহাওর জিপির জনতা।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *