প্রয়াত রেফারি বীরেন সিনহা, শোক ডিএসএ সহ বিভিন্ন সংস্থার

বরাক তরঙ্গ, ১ জুন : শিলচর ডিএসএ-র প্রাক্তন ফুটবল রেফারি বীরেন সিনহা আর নেই। ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত জেলা ক্রীড়া সংস্থার রেফারি হিসেবে বিভিন্ন খেলা পরিচালনায় যুক্ত ছিলেন তিনি। বুধবার বিকাল ৩-২০ মিনিটে নিজ বাসভবনে বার্ধক্যজনিত রোগভোগে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে প্রয়াতের বয়স হয়েছিল ৮৬ বছর। রেখে গেছেন স্ত্রী সমেত ২ পুত্র ও ১ কন্যা। পুত্র -কন্যারা সবাই বিবাহিত। প্রয়াত বীরেন সিনহা কর্মজীবনে ভারতীয় সেনাবাহিনীতে ছিলেন। সেনাবাহিনীতে থাকাকালে বিভিন্ন খেলাধুলার সঙ্গে যুক্ত ছিলেন। অবসর নেয়ার পর যোগ দেন শিলচর রাঙ্গিরখাড়িস্থিত ইউকো ব্যাঙ্কে। এসময়ে শিলচর জেলা ক্রীড়া সংস্থার সঙ্গে তার সম্পর্ক গড়ে উঠে এবং সংস্থা পরিচালিত বিভিন্ন বিভাগীয় ফুটবল প্রতিযোগিতা পরিচালনায় রেফারি ও সহকারির ভূমিকায় থাকতেন।শিলচর শহরতলী চেংকুড়ি এলাকার বাসিন্দা বীরেন সিনহা একজন সমাজসেবী ও ক্রীড়াপ্রেমী হিসেবে সর্বজন বিদিত। তিনি একজন সংগঠকও বটে। তার গ্রাম চেংকুড়ি এলাকায় বিভিন্ন প্রতিযোগিতা আয়োজনে বিশেষ ভূমিকা পালনে ব্যস্ত থাকতেন। সেখানকার অগ্রণী ক্রীড়া ও সামাজিক সংগঠন “চেংকুড়ি প্রগতি যুব সংস্থা” র অন্যতম পৃষ্ঠপোষক ছিলেন বীরেন সিনহা। সংস্থার ভবন নির্মাণের জমিও দান করেন তিনি। অত্যন্ত নিরহঙ্কারী, প্রচারবিমুক ও সমাজসেবী এই ব্যক্তির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

প্রয়াত রেফারি বীরেন সিনহা, শোক ডিএসএ সহ বিভিন্ন সংস্থার

তার মৃত্যুতে চেংকুড়ি প্রগতি যুব সংস্থার সভাপতি গোপাল দাস সিনহা, সাধারণ সম্পাদক তথা রেফারি ও কোচ মনতোষ সিনহা গভীরভাবে শোক ব্যক্ত করেছেন। মনতোষ সিনহা জানান, একজন ফুটবল রেফারি থেকে একজন কোচ হিসেবে প্রতিষ্টা পাওয়ার পেছনে বীরেনবাবুর উৎসাহ ছিল অপরিসীম। তিনি খেলার ব্যপারে এলাকার উঠতি খেলোয়াড়দের উৎসাহ দিতেন। খেলাধুলা আয়োজনেও সব সময় মনেপ্রাণে এগিয়ে থাকতেন।

তার মৃত্যুতে গভীরভাবে শোক ব্যক্ত করেছেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি বাবুল হোড়, সাধারণ সচিব বিজেন্দ্র প্রসাদ সিং, সহ সভাপতি নন্দুদুলাল রায়, রেফারি শাখা সচিব তপন দাস, বরিষ্ঠ রেফারি নির্মল ভট্টাচার্য, সমীর সিনহা, শৈলেন্দ্র চন্দ্র দাস, রেফারি ইকবাল বাহার লস্কর প্রমুখ। তার পরিবার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার তার মরদেহ নিয়ে এক শোক মিছিল বের হয়ে চেংকুড়ি এলাকার খেলার মাঠ সহ, ক্লাব ইত্যাদি প্রদক্ষিণ করে শেষকৃত্য করা হবে। প্রতিবেদক- ইকবাল লস্কর, শিলচর ।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *