পাথারকান্দিতে সাড়ম্বরে পালিত ঈদ-উল ফিতর, ঈদগাহে লক্ষনীয় ভিড়

বরাক তরঙ্গ, ৩ মে : মঙ্গলবার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ধর্মীয় উৎসব ঈদ-উল ফিতর পালিত হল গোটা পাথারকান্দি এলাকায়। ভোর হতেই আবাল-বৃদ্ধ -বণিতা সবাই  ঈদের খুশীতে মেতে উঠেন। নতুন জামা কাপড় পরিধান করে নিজ নিজ এলাকায় ও মহল্লার ঈদগাহ ময়দানে উপস্থিত ঈদের নামাজ আদায় করার প্রস্তুতি শুরু করেন ধর্মপ্রাণ পুরুষরা। এদিন গোটা পাথারকান্দির এলাকার সবকটি ঈদগাহে ঈদ-উল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয় সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে আটটার মধ্যে বলে জনা গেছে।

পাথারকান্দিতে সাড়ম্বরে পালিত ঈদ-উল ফিতর, ঈদগাহে লক্ষনীয় ভিড়

বৃহত্তর কটামণি ঈদগাহে ঈদের নামাজ পরিচালন করেন মওলানা হেলাল আহমেদ। নামাজ শেষ বিশ্ব শান্তির উদ্দেশে বিশেষ প্রার্থনা করা হয়। এছাড়া ঈদের নামাজন শুরু হওয়ার আগে ঈদ উল ফিতরের তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন কটামণি হোসাইনিয়া কৌমি মাদ্রাসার শিক্ষক মওলানা হেলাল আহমেদ। নামাজ শেষে কটামণি ঈদগাহ কমিটির সম্ম্পাদক কমরুল ইসলাম ও সভাপতি শিক্ষক হিলাল উদ্দিন এলাকাবাসী সহ সমগ্র বারাক তথা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।

পাথারকান্দিতে সাড়ম্বরে পালিত ঈদ-উল ফিতর, ঈদগাহে লক্ষনীয় ভিড়

মঙ্গলবার ঈদ উপলক্ষে পাথারকান্দি বিধানসভার এলাকার মুসলিম এলাকার প্রতিটি ঈদগাহে ভিড় ছিল লক্ষণীয়। অন্যান্য বারের ন্যায় এবারও  ঈদ উপলক্ষে কটামণি বাজারে ঈদের মেলা বসে। মেলা স্থানীয় সহ দূরদুরান্তরে দোকানিরা বিভিন্ন রকমারি সামগ্রী সহ খেলনা সমগ্র নিয়ে হাজির হন। এতে কেনা কাটার দুম লেগে যায়। বিশেষঅত করোনার প্রবাহের জন্য বিগত দু’বছর ঈদের মেলা বসেনি। তাই এবার মেলায় ভিড় ছিল চোখে পড়ার মত। কিন্ত দুপুর বারোটা সময় হঠাৎ করে দক্ষিণ দিক থেকে দেয়ে আসে দমকা হাওয়া সঙ্গে বৃষ্টিতে মেলায় আনন্দে ম্লান করে দেয়। এতে দূর দূরান্ত থেকে আসা ব্যবসায়ীদের ব্যবসায়, ভাটার টান পড়ে। এদিকে এলাকায় শান্ত শৃঙ্খলা বাজায় রাখতে পুলিশ প্রশাসন ছিল তৎপর।এতে গোটা পাথারকান্দি এলাকায় কোন অপ্রতিকর ঘটানা ছাড়াই শান্তপূর্ণ ভাবে পালিত হল ঈদ-উল ফিতর।
প্রতিবেদক : মোহাম্মদ জনি, পাথারকান্দি।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *