পাঁচজনকে নিয়ে অসমে ফিরলেন মন্ত্রী পীযুষ, এখনও ১২ জন নিখোঁজ

বরাক তরঙ্গ, ৪ জুলাই : মণিপুরের টুপুল থেকে উদ্ধার হওয়া অসমের পাঁচ জনকে সঙ্গে নিয়ে গুয়াহাটিতে পৌঁছলেন মন্ত্রী পীযুষ হাজরিকা। সোমবার বিকেলে গুয়াহাটি জনপ্রিয় গোপীনাথ বরদলৈ আন্তর্জাতিক বিমানবন্দরে মণিপুর টুপুলে উদ্ধার হওয়া অসমের পাঁচ শ্রমিককে নিয়ে পৌছেন রাজ্যের মন্ত্রী পীযূষ হাজরিকা। এনিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, যে পাঁচজন আজ গুয়াহাটিতে পৌঁছেছেন তাদের মরিগাঁও জেলা প্রশাসন বাড়িতে নিয়ে গেছে। এরা হলেন মণিরাম ফুকন, রমেন ফুকন, মহেশ্বর ফুকন, জন বসুমাতারী এবং প্রহ্লাদ বসুমাতারী।

পাঁচজনকে নিয়ে অসমে ফিরলেন মন্ত্রী পীযুষ, এখনও ১২ জন নিখোঁজ

মন্ত্রী সংবাদ মাধ্যমকে আরও জানান, তার কাছে পাওয়া তথ্য অনুসারে অসমের মোট ২৬ জন মণিপুরের টুপুলে ভূমিধসের জায়গায় ছিলেন। তাদের মধ্যে ২৪ জন শ্রমিক যারা নির্মাণ কোম্পানিতে কাজ করতে গিয়েছিল। এই ২৪ জন কর্মী ছাড়াও এই ঘটনায় একজন বাজালি আর্মির সৈন্য মারা গেছে এবং তার মরদেহ ইতিমধ্যে আসামে আনা হয়েছে। গোলাঘাটের এক রেল ইঞ্জিনিয়ার এখনও নিখোঁজ। মন্ত্রী বলেন, আজ অসমে জীবিত ফিরে আসা পাঁচজন এখন বিপদমুক্ত।  বলেন, আসাম থেকে এ পর্যন্ত নয়জনের মরদেহ মণিপুরে উদ্ধার করা হয়েছে এবং তাদের মধ্যে আটজন গতকাল অসমে পৌঁছেছে (বজালি থেকে সেনা সৈনিকের লাশ সহ)।  মন্ত্রী বলেন, রবিবার সন্ধ্যায় ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া আরেক ব্যক্তির লাশ অসমে ফিরিয়ে আনা হয়েছে।

পাঁচজনকে নিয়ে অসমে ফিরলেন মন্ত্রী পীযুষ, এখনও ১২ জন নিখোঁজ

তিনি বলেন, ভূমিধসের জায়গায় এখনও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতে অসম থেকে কারও দেহাবশেষ পাওয়া গেলে ফিরিয়ে আনার প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে। মন্ত্রী গণমাধ্যমকে আরও বলেন, অসমের ১২ জন এখনও নিখোঁজ রয়েছেন।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *