পণ্যবাহী লরিতে আচমকা হানা : জরিমানা ১৫ লক্ষ টাকা আদায়

বরাক তরঙ্গ, ২২ ফেব্রুয়ারি : কাছাড় জেলা প্রশাসন আচমকা অভিযান চালিয়ে  সোমবার প্রায় ২০০ টি বোঝাই ট্রাক থেকে ১৫ লক্ষ টাকা বকেয়া ট্যাক্স  সংগ্রহ করেছে ৷
কাছাড়ের উপায়ুক্ত কীর্তি জাল্লীর নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট কিষান চরাই, এনফোর্সমেন্ট আধিকারিক এবং পুলিশ কর্মীদের সাথে সালচাপড়া রেলওয়ে ইয়ার্ড লোডিং পয়েন্টে পৌঁছে তারা দেখতে পান যে প্রায় ২০০ টি লরি লোড করা হচ্ছে এবং চেক করার পর বেশিরভাগ লরি চালক চলাচলের বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হন। লরি মালিকদের অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে বকেয়া কর পরিশোধ করতে বলা হয় এবং মালিকরা কর সংগ্রহ অভিযান পরিচালনাকারী কর্মকর্তাদের সঙ্গেও সহযোগিতা করেন এবং যথাযথভাবে কর প্রদান করেন। যদিও সার্ভারের ব্যর্থতার কারণে অনেক মালিক তাৎক্ষণিকভাবে কর পরিশোধ করতে পারেননি।

পণ্যবাহী লরিতে আচমকা হানা : জরিমানা ১৫ লক্ষ টাকা আদায়

উল্লেখ্য, শালচাপড়া ট্রাক মালিক সমন্বয় কমিটি  কাছাড়ের জেলাশাসকের কাছে  অঙ্গীকারনামা পেশ করে নিশ্চিত করে, যারা কর না দিয়ে বাদ পড়বেন তারা আগামী সপ্তাহের মধ্যে বিস্তারিত লরির নম্বর দিয়ে কর পরিশোধ করবেন।  ট্রাক মালিকরাও আশ্বস্ত করেছেন যে ট্যাক্স ছাড়পত্র ছাড়া তাদের ইউনিয়নের অধীনে কোনও ট্রাক বহনকারীকে লোড করার অনুমতি দেওয়া হবে না।
জেলা শাসক বলেন, তিনি খুব খুশি যে তারা সরকারী রাজস্ব আদায়ে অবদান রাখতে পেরেছেন। এ ধরনের আরো আকস্মিক অভিযানের পরিকল্পনা করা হচ্ছে বলে তিনি সতর্ক করে দেন। তিনি সমস্ত যানবাহনের মালিকদের কাছে তাদের যানবাহনের বকেয়া কর এবং চলতি অর্থবছরের কর যথাসময়ে জমা দেওয়ার আবেদন জানান।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *