নানা অনুষ্ঠানে পঞ্চম বর্ষপূর্তি পালন মণিমালা নৃত্য শিক্ষা কেন্দ্রের

বরাক তরঙ্গ, ১৫ নভেম্বর : গুটিগুটি পায়ে পঞ্চম বর্ষপূর্তি অনুষ্ঠান পালন করলো মণিমালা নৃত্য শিক্ষা কেন্দ্র। শিলচর গান্ধীবাগ প্রেক্ষাগৃহে উপচে পড়া দর্শকদের উপস্থিতিতে প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের সূচনা করেন বিশিষ্টজনেরা। এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নৃত্যশিল্পী তথা গৌড়ীয় নৃত্যকলা ভারতীর সম্পাদক তথা প্রশিক্ষক সত্যজিৎ বসু জয়, আসাম বিশ্ববিদ্যালয়ের শিল্পকলা বিভাগের অধ্যাপক সুজিত কুমার ঘোষ, অধ্যাপক জগন্নাথ বর্মণ, কালিকুমার দাস, শিক্ষাবিদ তথা ওড়িসি নৃত্যশিল্পী তথা প্রশিক্ষিকা শিপ্রা পুরকায়স্থ প্রমুখ।

নানা অনুষ্ঠানে পঞ্চম বর্ষপূর্তি পালন মণিমালা নৃত্য শিক্ষা কেন্দ্রের

এদিন বাংলা শাস্ত্রীয় নৃত্য গৌড়ীয় নৃত্যের অম্বিকা স্তুতির মাধ্যমে অনুষ্ঠানের সূচনার পর দেশ আলাপচারী পরিবেশন করেন গৌড়ীয় নৃত্যকলা ভারতীর শিল্পীরা। পরে গৌড়ীয় নৃত্য দশাবতার পরিবেশন করেন মনিমালা নৃত্য শিক্ষা কেন্দ্রের অধ্যক্ষ তথাগত দাস ও তার নৃত্যগুরু সত্যজিৎ বসু। পরে অনুষ্ঠানে স্বাদ বদল করে মঞ্চ মাতান সঙ্গীতশিল্পীরা রুদ্রানী দাস, সুপ্রিয়া, ঈপ্সিতা বর্মন ও তমালিকা রায়। তাদের তবলায় সহযোগীতা করেন তবলাশিল্পী রত্নজয় নাথ।

নানা অনুষ্ঠানে পঞ্চম বর্ষপূর্তি পালন মণিমালা নৃত্য শিক্ষা কেন্দ্রের

এদিকে, অনুষ্ঠানে দ্বিতীয় পর্যায়ে ভিন্ন স্বাদের গানে নৃত্য পরিবেশন করেন মনিমালার নৃত্য শিক্ষা কেন্দ্রের কঁচিকাচারা। তাদের উপস্থাপনা উপস্থিত দর্শকদের অনায়সে মন জয় করে নেয়। অন্যদিকে, নৃত্যশিল্পী শুভদ্রা ভট্টাচার্য ও পুনম চন্দের চণ্ডালিকা নৃত্যনাট্যের অভিনয় অনুষ্ঠানের মাত্রা দ্বিগুন করে তোলে। তাদের অভিনয়ের ভূয়সী প্রশংসা করেন উপস্থিত দর্শকরা। এছাড়াও অনুষ্ঠানে বাড়তি পাওনা ছিলো মনসাকথা নৃত্যনাট্য। অনুষ্ঠানে আমন্ত্রিত গৌড়ীয় নৃত্যকলা ভারতী সহ প্রণাম ডান্স অ্যাকাডেমি, নৃত্যকলা ডান্স অ্যাকাডেমি, মনিমালা নৃত্য শিক্ষা কেন্দ্র ও নৃত্যালয়মের শিল্পীরাও অংশ নেন। সবমিলিয়ে হাল্কা শীতের আমেজে গোটা প্রেক্ষাগৃহে ভিন্ন স্বাদের অনুষ্ঠানে মেতে ওঠেন আবাল-বৃদ্ধ-বণিতারা।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *