দেড় শতাধিক কৃতী পড়ুয়াদের সংবর্ধনা আমসু-র

বরাক তরঙ্গ, ১১ জুলাই : সারা আসাম  সংখ্যালঘু ছাত্র সংস্থার আছিমগঞ্জ- পাথারকান্দি আঞ্চলিক কমিটির ব্যবস্থাপনায় এবারের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও হাই মাদ্রাসার কৃতী পড়ুয়াদের সংবর্ধনা প্রাদান করল। সোমবার পাথারকান্দি হলি চিলড্রেন সেকেন্ডারি স্কুল প্রেক্ষাগৃহে ছাত্র সংগঠন আমসুর করিমগঞ্জ জেলা কমিটির সভাপতি মওলানা বাহারুল ইসলামের পৌরহিত্য সভায় স্বাগতিক বক্তব্যে আমসুর কেন্দ্ৰীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী সাদিক আখতার বলেন, সারা আসাম সংখ্যালঘু ছাত্র সংগঠন আমসু সম্পূর্ন একটি অরাজনৈতিক ছাত্র সংগঠন। বিগত পাঁচ বছর থেকে বৃহত্তর এই এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও হাই মাদ্রাসা ফাইনাল পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনা দিয়ে থাকে। এবারও তাঁর ব্যতিক্রম হয়নি বলে সাদিক আখতার উল্লেখ করেন। তিনি বলেন, গত দীর্ঘ ছয় বছর থেকে বৃহত্তর পাথারকান্দি বিধানসভা কেন্দ্রে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নতি সাধন হয়েছে। প্রতিযোগিতার বাজারে বেড়েছে শিক্ষার মান। বেড়েছে ফলাফলের শতকরা হার।

দেড় শতাধিক কৃতী পড়ুয়াদের সংবর্ধনা আমসু-র

সভায় পাথারকান্দি জেলা পরিষদ সদস্য শান্তিলাল সিনহা বর্তমান প্রজন্মের প্রতিজন শিক্ষার্থীদের পুঁথিগত শিক্ষার পাশাপাশি প্ৰকৃত শিক্ষায় শিক্ষিত হবার আহ্বান জানিয়ে তার বক্তব্যে বলেন প্রতিটি মানুষের মধ্যে অন্তর্নিহিত জ্ঞানকে প্রতিফলিত করার নামই হচ্চে শিক্ষা। একজন মানুষ তখনই পূর্ণাঙ্গ হয় যখন তাঁর মধ্যে মনুষত্ব জ্ঞান জাগ্রত হয়। আবার এক্ষেত্রে শিক্ষার ফলাফল দেখে মনুষত্ব বিচার করা ঠিক নয়। নিজের ফলাফলে গর্ববোধ না করে আগামীদিনেও সেই সুনাম অব্যাহত রাখার মূল্যবান উপদেশ দেন তিনি।

দেড় শতাধিক কৃতী পড়ুয়াদের সংবর্ধনা আমসু-র

এছাড়া অনুষ্ঠানে এদিন পাথারকান্দি হলি চিলড্রেন হায়ার সেকেন্ডারি স্কুলের চেয়ারম্যান তথা সোনাখিরা স্বামী বিবেকানন্দ কলেজের ইংরেজি বিভাগের প্রবক্তা ময়নুল হক উপস্থিত কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পড়াশুনার পাশাপাশি নিজেদের কর্মের মধ্যদিয়ে সমাজের কাছে পরিচিতি বৃদ্ধি করতে হবে। এক্ষেত্রে ছাত্র জীবন থেকে অধিক পরিশ্রমী হতে হবে। কারণ পরিশ্রম ব্যাতিত কোন কাজে সফলতা অর্জন করা সম্ভব নয় বলে উল্লেখ করেন তিনি।

দেড় শতাধিক কৃতী পড়ুয়াদের সংবর্ধনা আমসু-র

এ দিন উপস্থিত অতিথিদের হাত দিয়ে প্রায় দেড়শ কৃতী পড়ুয়াদের হাতে একটি করে উত্তরীয় ও শংসাপত্র তুলে দেওয়া হয়। পরে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে উক্ত সংবর্ধনা সভার সমাপ্তি হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আছিমগঞ্জ জেলা পরিষদ সদস্যা আইনজীবী মমতাজ বেগমের প্রতিনিধি তথা পাথারকান্দি স্পোর্টস অ্যাসোসিয়েশনের সভাপতি কবীর আহমেদ, পাথারকান্দি ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের বিপিএম সৌমেন্দ্র দাস, বিশিষ্ট কবি আসহাব উদ্দিন তালুকদার, পাথারকান্দি ব্লক আঞ্চলিক সভাপতি শামীম আহমদ, আহমদ আলি হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুল বাসিত প্রমুখ।
প্রতিবেদক : মোহাম্মদ জনি, পাথারকান্দি।  

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *