জম্মু ও যোধপুরে সংঘর্ষ, আহত চার পুলিশকর্মী, বন্ধ ইন্টারনেট

৩ মে : পবিত্র ঈদের আগেই উত্তেজিত হয়ে উঠল যোধপুর এবং জম্মু। দুই সম্প্রদায়ের মানুষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছলে উত্তেজিত জনতা তাদের লক্ষ্য করে পাথর ছোড়ে। ঘটনায় চার পুলিশকর্মী গুরুতর জখম হয়েছে। জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ফাটায়।
ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। শুরু হয়েছে মাইকিং। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহ্যলত রাজ্যবাসীকে শান্ত থাকার অনুরোধ জানিয়েছে।

পুলিশ সূত্রে পাওয়া খবর উদ্ধৃত করে একটি সর্বভারতীয় সংবাদংস্থা জানিয়েছে, যোধপুরে সংঘর্ষের সূত্রপাত জালোরি গেটের কাছে পতাকা তোলা নিয়ে। সেখানে তিনদিনের পরশুরাম জয়ন্তী উত্‍সব শুরু হয়েছে। সোমবার রাতে জালোরি গেটের কাছে পতাকা স্বস্তিকা আঁকা পতাকা তুলতে গেলে এলাকাবাসী বাধা দেয়। আর তাতেও ক্ষিপ্ত হয়ে ওঠেন পতাকাধারীরা। শুরু হয় হামলা। দোকান ভাঙচুর করতে থাকে। খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী সেখানে পৌঁছলে উত্তেজিত জনতা পাথর ছুঁডতে শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদান গ্যাসের শেল ফাটায়।

এ দিকে, অশান্তির খবর এসেছে ভূস্বর্গ থেকেও। অনন্তনাগে সকালে এখানকার একটি মসজিদে নমাজ পাঠের সময় কয়েকজন সমাজবিরোধী আজাদ কাশ্মীরের দাবিতে স্লোগান দিতে শুরু করে। মসজিদের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা তাদের দিকে তেড়ে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু করে। পরে বিশাল পুলিশ বাহিনী সেখানে পৌছে লাঠিচার্জ শুরু করলে তারা সেখান থেকে পালায়। পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *