গুয়াহাটি বিমানবন্দরের কাছে নতুন হজ ভবন নির্মাণের সিদ্ধান্ত সভায় 

বরাক তরঙ্গ, ২২ মার্চ : নবগঠিত আসাম- মেঘালয়- নাগাল্যান্ড যৌথ রাজ্য হজ কমিটির প্রথম সভা মঙ্গলবার দিসপুরে রাজ্য কমিটির সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির চেয়ারম্যান হাইকোর্টের বিশিষ্ট আইনজীবি নেকিবুর জামানের পৌরোহিত্যে অনুষ্ঠিত সভায় চলতি ২০২২ সালের হজযাত্রা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বেশ কটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়। এগুলির মধ্যে রয়েছে অসম সহ উত্তর-পূর্বের হজযাত্রীদের সুবিধার্থে গুয়াহাটির বরঝার আন্তর্জাতিক বিমানবন্দরের নিকটে একটি আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত  হজভবন নির্মাণের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে জমি ও অর্থ বরাদ্দের অনুরোধ জানানো হবে।এছাড়াও ২০২২ সালের খাদিমুল হুজ্জাজ মনোনীত করার জন্য  একটি নির্বাচন কমিটি গঠন ও এবারের হজের প্রস্তুতি এবং হজযাত্রীদের আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা নিয়ে আলোচনা করে একটি একশন কেলেন্ডার তৈরি করা হয় সভায়।
সভায় নবগঠিত কমিটির চেয়ারম্যান আইনজীবী নেকিবুর জামান জানান, কোভিড অতিমারির জন্য গত দুবছর অসম তথা ভারতের হজযাত্রীরা আবেদন করেও হজব্রত পালন করতেন পারেননি। এবার পরিস্থিতির উন্নতি হওয়ায় আশা করা যায় অসমের হজযাত্রীরা হজব্রত পালন করতে পারবেন। সৌদি হজমন্ত্রক বিশ্বের প্রতিটি দেশের হজযাত্রীরা এবার যাতে হজ পালন করতে পারেন তারজন্য জোরদার প্রস্তুতিও  চালিয়ে যাচ্ছে বলে তিনি জানান।

এ ব্যাপারে ভারত সরকার এবং কেন্দ্রীয় হজ কমিটিও যাবতীয় প্রস্তুতি শুরু করেছে। চেয়ারম্যান ২০২২ সালের হজযাত্রা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রাজ্য হজ কমিটির সকল সদস্য ও আধিকারিক কর্মচারীদের সহযোগিতা কামনা করেন। উপস্থিত সদস্যরাও এ ব্যাপারে নিজনিজ পরামর্শ তুলে ধরেন। আলোচনায় বিশেষভাবে অংশ নেন বিধায়ক করিম উদ্দিন বড়ভূইয়া, বিধায়ক রেকিব উদ্দিন আহমদ প্রমুখ।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *