গুণোৎসবে ভাড়াটে পড়ুয়া, তদন্তে বিইইও

বরাক তরঙ্গ, ২০ মে : গুণোৎসবে পক্সি পড়ুয়ার তদন্তে ১১৪৭ নং রতনপুর-ভরিবন্দ এলপি স্কুলে হাজির হলেন বিইইও নন্দিতা মুখার্জি। প্রধান শিক্ষক রেহান উদ্দিনের নানা দুর্নীতির প্রতিবাদে বিইইওকে চেপে ধরলেন ক্ষুব্ধ অভিভাবকরা। শেষ পর্যন্ত ক্ষুব্ধ  অভিভাবকদের চাপের মুখে বিতর্কিত প্রধান শিক্ষক রেহান উদ্দিনের আর্থিক ক্ষমতা বাজেয়াপ্ত করার ঘোষণা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে শিক্ষকের বদলি কার্যকরের সুপারিশ করবেন বলে আশ্বস্ত করেন বিইইও।

সদ্য সম্পন্ন হওয়া গুনোৎসবে পক্সি পড়ুয়া দিয়ে পরীক্ষা নেওয়ার অভিযোগ খতিয়ে দেখতে নিলামবাজারের পশ্চিমাঞ্চলীয় রতনপুর-ভরিবন্দ গ্রামের ১১৪৭ নং এলপি স্কুলে হাজির হন বিইইও মুখার্জি। বৃহস্পতিবার তদন্তকারি একটি প্রতিনিধি দলের স্কুলে উপস্থিতির খবর পেয়ে মুহুর্তেই গ্রামে শতাধিক পুরুষ মহিলা জড়ো হয়ে তদন্তকারিকে রীতিমত ঘেরাও করে প্রধান শিক্ষক রেহান উদ্দিনের বিরুদ্ধে পাহাড় সমান দর্নীতি ও কেলেঙ্কারী অভিযোগ তুলে ধরেন।

গুণোৎসবে ভাড়াটে পড়ুয়া, তদন্তে বিইইও

তারা বলেন, শিক্ষকের গাফিলতিতে বেশ কয়েক বছর ধরে লাটে উঠেছে শৈক্ষিক পরিবেশ। শেষ পর্যন্ত বাধ্য হয়ে অনেকে এই স্কুল থেকে তাদের সন্তানদের টেন্সফার নিয়ে অন্য স্কুলে ভর্তি করেছেন। তাদের মতে, দীর্ঘ আট বছরের মধ্যে স্কুলে পরিচালন কমিটি গঠন করা হয়নি। শিক্ষক রেহান উদ্দিন গ্রামবাসীর অগোচরে নিজের সুবিধাজনক একটি কমিটিকে দীর্ঘ সময় ধরে বহাল রেখে এবং ছাত্রছাত্রী সংখ্যা কারচুপির মাধ্যামে স্কুলে পড়ুয়াদের জন্য বরাদ্ধ মাধ্যাহ্ন ভোজন ও ইউনিফর্মের টাকা আত্মসাত করে আসছেন। এমনকি গুণোৎসব বৈতরনী পার হতে ভাড়াটে পড়ুয়া দিয়ে পরীক্ষা গ্রহণ করা হয়েছে বলে অভিযোগ তুলে শিক্ষকের বদলি সহ শাস্তি মূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান। এ দিন স্থানীয় হেলাল উদ্দিন, আসার উদ্দিন,  মক্তার আলি, জলাল উদ্দিন, আলা উদ্দিন, হাসন আলি, নজমা বেগম, রেজিয়া বেগম,  নেওয়ারুন নেসা, আয়েশা বেগম , সাহাব উদ্দিন, ফারুক মিয়া, বিলাল উদ্দিন, রুসনা বেগম, হাসনা বেগম সহ শতাধিক পুরুষ-মহিলা সংবাদ মাধ্যামে কথা বলতে গিয়ে বিইইও মুখার্জি তাদের অভিযোগের তদন্তে সরেজমিন হাজির হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।
প্রতিবেদক : মোহাম্মদ জনি, করিমগঞ্জ।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *