কোটি কোটি টাকা আত্মসাৎ, শেষমেশ ইডি-র হাতে গ্রেফতার আইএএস অফিসার

১২ মে : অবশেষে সরকারি অর্থ তছরুপের প্রমাণ হাতে নিয়ে ঝাড়খণ্ডের আইএএস পূজা সিঙ্ঘলকে গ্রেফতার করল ইডি। কেন্দ্রের মনরেগা তহবিলের অর্থ তছরুপের অভিযোগ ছিল ঝাড়খণ্ডের খনিসচিব পূজার বিরুদ্ধে। মামলাটির তদন্ত করছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বুধবার তাঁকে দীর্ঘক্ষণ জেরা করার পর গ্রেফতার করে ইডি।

মনরেগা প্রকল্পের তহবিলে আর্থিক অনিয়মের এই মামলায় পূজা ছাড়াও অভিযোগ উঠেছিল তাঁর স্বামী অভিষেক ঝা এবং চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট সুমন কুমারের বিরুদ্ধে। গত শুক্রবারই সুমনকে গ্রেফতার করেছে ইডি। বুধবার পূজাকেও গ্রেফতার করা হল।
মনরেগা প্রকল্পের অর্থ তছরুপ মামলায় গত ২০১২ সাল থেকেই তদন্ত চলছে। তবে এই মামলায় পূজার নাম প্রকাশ্যে আসে সম্প্রতিই। তাঁর বিরুদ্ধে তদন্ত চলাকালীন পূজার ১৫০কোটি টাকার হিসাব বহির্ভূত সম্পত্তির সন্ধান পায় ইডি। তার পরে পশ্চিমবঙ্গ, পঞ্জাব, ঝাড়খণ্ড, দিল্লি-সহ দেশের ১৮টি জায়গায় তল্লাশি চালিয়ে নগদ ১৯ কোটি টাকা উদ্ধার করা হয় পূজা, তাঁর স্বামী এবং তাঁর চ্যাটার্ড অ্যাকাউন্ট্যোন্ট সুমনের বাড়ি থেকে। শুধু সুমনের বাড়ি এবং অফিসে থেকেই ১৭ কোটি ৭৯ লক্ষ নগদ টাকা পায় ইডি।

তদন্ত চলাকালীন ইডি আরও জানিয়েছিল, বিভিন্ন জেলায় জেলাশাসকের পদে থাকাকালীন পূজা এবং তাঁর স্বামী অভিষেকের অ্যাকাউন্টে বেতন ছাড়াও প্রায় ১ কোটি ৪৩ লক্ষ টাকা জমা পড়ে।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *