কিশোরী ধর্ষণ কাণ্ড : ওসির পর এএসপি গ্রেফতার, তিন চিকিৎসকও

বরাক তরঙ্গ, ৮ নভেম্বর : অবশেষে গ্রেফতার হলেন দরঙের এএসপি রূপম ফুকন। বরখাস্ত করা হল এএসপি-কে। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর রূপম ফুকনকে গ্রেফতার করে সিআইডি। আরতি তুরি হত্যায় জড়িত থাকার অভিযোগে ওই পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়। ঘটনাকে আড়াল করতে চেয়ে ছিলেন তিনি।

কিছুদিন আগে একই মামলায় ওসি উৎপল বরাকে গ্রেফতার করে সিআইডি। উৎপল বরার স্বীকারোক্তির ভিত্তিতে জিজ্ঞাসাবাদের পর গুয়াহাটি থেকে অতিরিক্ত পুলিশ সুপার রূপম ফুকনকে গ্রেফতার করে সিআইডি।

দরঙের ধুলায় ১৩ বছরের কিশোরীকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ঘটনায় সিআইডি তদন্তে অনেক কিছুই বেরিয়ে আসে। ঘটনাকে আত্মহত্যার রূপ দিতে ৫ লাখ টাকা নিয়ে চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হয় ওসি বরাকে। তুরিকে ধর্ষণ ও হত্যার তদন্ত করছে সিআইডি। এসপি, এএসপি ও দণ্ডাধীশ তদন্তের আওতায় ছিলেন।

সিআইডি সোমবার মঙ্গলদৈ জেলা সিভিল হাসপাতালের তিন চিকিৎসক অজন্তা বরদলৈ, অনুপম শর্মা এবং অরুণ ডেকাকে ধর্ষিতার মৃত্যুকে আত্মহত্যা বলে মিথ্যা প্রতিবেদন দাখিলের অভিযোগে গ্রেফতার করেছে। ধুলা থানার ওসি উৎপল বরা, যিনি সিআইডি স্টেশনে ২০/২০২২ নম্বরের অধীনে নথিভুক্ত একটি মামলায় গ্রেফতার হয়েছিলেন, সোমবার সাত দিনের পুলিশ হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পরে তাকে কারাগারে পাঠানো হয়েছিল।

এদিকে গ্রেফতার ওসি উৎপল বরাকে সোমবার সিআইডি সদর দফতরে কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। শীর্ষ কর্মকর্তাদের ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার বরখাস্তকৃত পুলিশ কর্মকর্তা রূপম ফুকনকে গ্রেফতার করে সিআইডি।

উল্লেখ্য, আরতি তুরি (১৩) নামে কিশোরী ১১ জুন দরং জেলার ধুলায় এসএসবি জওয়ান কৃষ্ণকমল বরা এবং নিজু বরুয়ার বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়। নিহতের পরিবার ঘটনাটিকে হত্যা বলে অভিযোগ করলেও ধুলা ও দরং পুলিশ ঘটনাটিকে আত্মহত্যা বলে ধামাচাপা দেয়। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা ১২ আগস্ট ঢেকিয়াজুলিতে নিহত কিশোরীর বাড়িতে গিয়েছিলেন এবং সিআইডিকে ঘটনাটি তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *