কাটলিছড়ায় সাতসকালে বোমাতংক! আকাশে ফাটল বেলুন, উদ্ধার ডিভাইস

বরাক তরঙ্গ, ২৭ মার্চ : কাটলিছড়ায় সাতসকালে বিকট শব্দে এক বিস্ফোরণের ঘটনায় আতঙ্কের পাশাপাশি চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।  ঘটনাটি কাটলিছড়া থানাধীন রংপুর তৃতীয় খণ্ডের। আসলে এই বিকট শব্দ কোন বোমার বিস্ফোরণ ছিল না। নাইট্রোজেন গ্যাস ভর্তি বেলুন ফাটার শব্দ ছিল। যে বেলুনটি ছিল আবহাওয়া পরিমাপের  ডিভাইস সংযুক্ত। আবহাওয়ার পরিমাপ নির্ণয়ের জন্য স্বভাবতই এই ইলেকট্রনিক ডিভাইস সম্বলিত বেলুন আকাশে ছাড়া হয় আবহাওয়া দপ্তর থেকে। রবিবার সাতসকালে এমন একটি বেলুন আকাশে ঘুরতে ঘুরতে এক সময় কাটলিছড়ার গ্রামে বিস্ফোরণ ঘটলে মূহুর্তেই আতংক ছড়িয়ে পড়ে এলাকা জুড়ে। স্থানীয় গ্রামবাসীরা প্রথমে বোমাতঙ্ক ভেবে সবাই ঘর থেকে বেরিয়ে পড়েন। খবর যায় কাটলিছড়া পুলিশে।

কাটলিছড়ায় সাতসকালে বোমাতংক! আকাশে ফাটল বেলুন, উদ্ধার ডিভাইস

এদিকে, ঠিক সেই সময়ে মাঠের মধ্যে স্থানীয় স্বপন দাস ঘটনার প্রত্যক্ষদর্শী হিসেবে ছিলেন। তিনি ঘটনার বিবরণ দিতে গিয়ে বলেন, হঠাৎ আকাশের মধ্যে একটি সাদা রংঙের বেলুন দেখতে পান আকাশের মধ্যে উড়ছে। কৌতুহলী ভাবে তিনি বেলুন প্রত্যক্ষ করতে করতে আকাশেই ফেটে মাটিতে পড়ে। দৌড়ে গিয়ে বেলুনটি উঠাতে গিয়ে দেখেন মেড ইন চায়না লিখা একটি ইলেকট্রনিক ডিভাইস। ডিভাইসটি দেখে ভয়ে হাত না দিয়ে সরে পড়েন। বিকট শব্দে স্থানীয় মানুষেরা ঘর থেকে বেরিয়ে পড়ে শব্দের উৎস খুঁজতে থাকেন।

খবর পেয়ে, কাটলিছড়া থানার সাব ইন্সপেক্টর বিধান দাস কনস্টেবল অসীম রক্ষিত ঘটনাস্থলে পৌঁছে প্রাথমিক অবস্থায় আবহাওয়া পরিমাপ যন্ত্র বলে অনুমান করা হয়। কিন্তু বিষয়টি তাদের কাছে ও ধোঁয়াশা থেকে যাওয়ায় হাইলাকান্দির পুলিশ সুপার গৌরব উপাধ্যায় ও ডিআইজিকে বিস্তারিত জানানো হয়। অবশেষে সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে ডিআইজির নির্দেশে অকেজো যন্ত্রটি উদ্বার করে থানায় নিয়ে যান ইন্সপেক্টর দাস।
প্রতিবেদক : এবি লস্কর, লালা।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *