কাছাড়ের ১৩৮ টি গ্রামের ৪১ হাজার লোক বন্যার কবলে

বরাক তরঙ্গ, ১৫ মে : কাছাড় জেলার নদীগুলির জলস্ফীতিতে ১৩৮ টি গ্রামের ৪১ হাজার ৩৭ জন লোক বন্যার  কবলে পড়েছেন। বন্যাক্রান্ত ১৬৮৫ জন লোক এ পর্যন্ত ১২ টি ত্রান শিবিরে আশ্রয় নিয়েছেন। জেলার ২০৯৯ হেক্টর জমির ফসল  চলতি বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। আশ্রয় শিবিরগুলিতে বণ্টনের জন্য কাটিগড়ায় রবিবার সাড়ে ৩২ কুইন্টাল চাল,৬ কুইন্টাল ডাল,১কুইন্টাল ৮০ কেজি লবণ বরাদ্দ করা হয়েছে। শিলচর সদর সার্কেলের ৩ টি আশ্রয় শিবিরে ত্রান বণ্টনের জন্য ৪৫ কেজি চাল,৯ কেজি ডাল ৩২ লিটার ভোজ্য তেল বরাদ্দ হয়েছে।এছাড়া ৭২ কার্টুন মিনারেল ওয়াটার আশ্রর শিবিরের দুর্গতদের মধ্যে তুলে দেওয়া হয় রবিবার।

কাছাড়ের ১৩৮ টি গ্রামের ৪১ হাজার লোক বন্যার কবলে

এদিকে বন্যায় দু্র্গতদের খোঁজ খবর নিতে জেলাশাসক কীর্তি জল্লি রবিবার উধারবন্দ ও বড়খলা এলাকা পরিদর্শন করেন। কাছাড়ের সরবরাহ বিভাগের সুপারিনটেনডেন্ট পিকে কলিতা জানিয়েছেন, জেলায় অত্যাবশ্যক পন্যসামগ্রীর মজুতভান্ডার পযার্প্ত রয়েছে। প্রশাসন থেকে পন্যসামগ্রীর বাজারদর  নিয়ন্ত্রণের জন্য নজরদারি বাড়ানো হয়েছে।

কাছাড়ের ১৩৮ টি গ্রামের ৪১ হাজার লোক বন্যার কবলে

জেলায় বন্যা দুর্গত থেকে উদ্ধারের জন্য এসডিআরএফ বিএসএফ এবং আসাম রাইফেলকে কাজে লাগানো হয়েছে। চলতি দফায় জেলায় ৩১০০টি ঘরের ক্ষতিসাধন বন্যার ফলে হয়েছে। আশ্রয় শিবির এবং বন্যা দুর্গত এলাকায় মেডিকেল টিম কাজ করছে। এদিকে ডিটেক্টছড়ায়  আটকে পড়া ১০৯ জনকে বিমানে উদ্ধার করে বায়ুসেনার সহায়তায় কুম্ভীরগ্রামে নিয়ে আসা হয়েছে।
প্রতিবেদন : জনসংযোগ, শিলচর।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *