এনআইটি-তে বিএসএফের যোগা প্রতিযোগিতায় প্রথম গুজরাট

বরাক তরঙ্গ, ২৯ সেপ্টেম্বর : তিনদিন ব্যাপী বিএসএফ ইন্টার ফ্রন্টিয়ার যোগা প্রতিযোগিতা সম্পন্ন হল। এনআইটি শিলচরে মিজোরাম এবং কাছাড় ফ্রন্টিয়ার, বিএসএফ প্রতিযোগিতায় ১৮৬ জন পুরুষ এবং ১১৩ জন মহিলা বিএসএফ-এর প্রতিনিধিত্ব করছে।সমগ্র ভারত থেকে ১১টি বিভিন্ন বিএসএফ ফ্রন্টিয়ার অংশগ্রহণ করেছিল। যোগাসন, শৈল্পিক একক যোগ, শৈল্পিক যুগল যোগ, ছন্দময় যোগ এবং মুক্ত প্রবাহ যোগ নৃত্যের মতো বিভিন্ন অনুষ্ঠান পরিবেশিত হয়।

যোগ প্রতিযোগিতার সামগ্রিক ফলাফলে, গুজরাট ফ্রন্টিয়ার প্রথম স্থান দখল করেছে। জম্মু ফ্রন্টিয়ার দ্বিতীয় এবং পঞ্জাব ফ্রন্টিয়ার তৃতীয় স্থান অর্জন করেছে। ইভেন্ট চলাকালীন পুরুষ ও মহিলাদের পৃথক বিভাগেও পদক দেওয়া হয়।

এনআইটি-তে বিএসএফের যোগা প্রতিযোগিতায় প্রথম গুজরাট

এনআইটি শিলচরের ডিরেক্টর প্রফেসর শিবাজী বন্দ্যোপাধ্যায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিএসএফ মিজোরাম এবং কাছাড় ফ্রন্টিয়ারের আইজি বিনয় কুমার ঝা উপস্থিতিতে বিজয়ী দলকে ট্রফি তুলে দেন।  প্রধান অতিথি সকল অংশগ্রহণকারীদের তার প্রশংসা ও শুভেচ্ছা জানান। সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরুষ ও মহিলা যোগা দল যোগ ডেমো এবং সমস্ত ফ্রন্টিয়ার টিম  একটি চিত্তাকর্ষক মার্চ পাস্ট সহ।

আইজি বিনয় কুমার ঝা বক্তব্যে এই অনুষ্ঠানকে অত্যন্ত সফল করার জন্য স্থান এবং সমস্ত প্রশাসনিক সহায়তা প্রদানের জন্য এনআইটি শিলচরের ডিরেক্টরের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন। তিনি জোর দিয়ে বলেন, জওয়ানদের মঙ্গল এবং স্বাস্থ্যকর জীবনের জন্য যোগকে আমাদের দৈনন্দিন রুটিনের অংশ করা উচিৎ। উল্লেখ্য, ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হয় প্রতিযোগিতা।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *