উত্তরাখণ্ডে ইট বৃষ্টি, আহত একাধিক শ্রমিক

৫ ডিসেম্বর : উত্তরাখণ্ডে নেপালের দিক থেকে বয়ে এল ইট বৃষ্টি। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হন। ধারচুলা জেলায় ইট বৃষ্টির ঘটনা ঘটে। জানা গেছে, কালী নদীতে ভারতের বাঁধ নির্মাণে আপত্তি তোলাকে কেন্দ্র করেই এই ঘটনা ঘটেছে। এও জানা যায়, উত্তরাখণ্ডে ভারত-নেপাল সীমান্তে কর্মরত শ্রমিকদের উপর প্রায় ৪ ঘণ্টা ধরে ইট বৃষ্টি হয়েছে।

এ ঘটনায় কালী নদীতে ভারতের বাঁধ নির্মাণ কাজে নিযুক্ত শ্রমিকরা গুরুতর আহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে পোক্লেইন মেশিনও। এবং এই অপারেশনের এক চালকও আহত হয়েছেন।

এদিকে সূত্রের খবর, এটাই প্রথম নয়। বেশ অনেকদিন ধরে নেপালিরা ভারতীয় শ্রমিকদের উপর ইট বৃষ্টি করছে। এর ফলে মাঝখানে নির্মাণকাজ বন্ধও রাখতে হয়েছিল। তবে সূত্রের খবর, নেপালিদের তরফে ভারতীয় নাগরিকদের উপর এই আক্রমণের পর তাঁদের বিরুদ্ধে কোনওরকম পদক্ষেপ করেনি নেপালের নিরাপত্তা সংস্থা।

এদিকে গতকালের নেপালিদের এই আক্রমণের পর একটি সার্ভিস সিলেকশন বোর্ড ও স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে পৌঁছেছে। এবং এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে। নেপালের নিরাপত্তা সংস্থাকেও এই বিষয়ে জানানো হয়েছে। এই ঢিল ছোড়ার ঘটনার পর নেপাল ও ভারতের মধ্যে আন্তর্জাতিক সেতু বন্ধ করে দেওয়া হয়েছে। এখন এই দুই দেশের মধ্যে নাগরিকদের ভ্রমণে বাধা দেওয়া হয়েছে।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *