তাপপ্রবাহ, সকাল সাড়ে সাতটা থেকে স্কুল

জনসংযোগ, শিলচর।
বরাক তরঙ্গ, ২০ সেপ্টেম্বর : কাছাড় জেলায় চলমান তাপপ্রবাহের প্রতিক্রিয়ায় জেলা ম্যাজিস্ট্রেট মৃদুল যাদব শিক্ষার্থীদের চরম তাপের বিরূপ প্রভাব থেকে রক্ষা করার জন্য নতুন নির্দেশিকা জারি করেছেন।

২১ সেপ্টেম্বর ২০২৪ থেকে কার্যকর, কাছাড় জেলার অধীন সমস্ত বেসরকারী, রাজ্য এবং কেন্দ্রীয় সরকারি স্কুলগুলিকে ক্রমবর্ধমান তাপমাত্রা থেকে শিক্ষার্থীদের রক্ষা করার জন্য নির্দিষ্ট সতর্কতামূলক ব্যবস্থা প্রয়োগ করতে হবে বলে জানানো হয়েছে। দিনের উষ্ণতম সময় এড়াতে সংশোধিত স্কুলের সময় এখন সকাল ৭-৩০ এ শুরু হবে এবং ১২-৩০ নাগাদ শেষ হবে। এছাড়া, সকালের সমাবেশ গুলি শ্রেণিকক্ষের ভিতরে পরিচালনা করতে হবে। স্কুলগুলিকে নিশ্চিত করতে হবে ছাত্রদের সারা দিন পর্যাপ্ত পানীয়জলের ব্যবস্থা থাকতে হবে। শিক্ষার্থীদের এই সময়ের মধ্যে কোট এবং টাই পরা থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান গুলিকে অবশ্যই পরীক্ষা করতে হবে যে সমস্ত ফ্যান চালু আছে কিনা এবং শ্রেণীকক্ষগুলি ভাল বায়ু চলাচল রয়েছে কিনা। বিদ্যুৎ বিভ্রাটের ক্ষেত্রে, স্কুলগুলিকে বিকল্প পাওয়ার ব্যাকআপ সিস্টেমের ব্যবস্থা রাখতে হবে।

বর্তমান তাপপ্রবাহের মধ্যে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও মঙ্গল নিশ্চিত করতে এই প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেটের পক্ষ থেকে বলা হয়েছে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নির্দেশিকা গুলি অনুসরণ করতে হবে। কোনও জিজ্ঞাসা বা ব্যাখ্যার জন্য, স্কুল কর্তৃপক্ষ জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করতে পারে।

তাপপ্রবাহ, সকাল সাড়ে সাতটা থেকে স্কুল
তাপপ্রবাহ, সকাল সাড়ে সাতটা থেকে স্কুল

Author

Spread the News