কমলা জয়ী তৃতীয় বিশ্বযুদ্ধ বেধে যাবে : ট্রাম্প

২৮ জুলাই : কমলা হ্যারিস ক্ষমতায় এলে তৃতীয় বিশ্বযুদ্ধ বেধে যাবে বলে মন্তব্য করলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি ক্ষমতায় এলে মুদ্রাস্ফীতি, জ্বালানি ও গ্যাসের দাম বেড়ে যেতে পারে বলেও মন্তব্য করেছেন ট্রাম্প। গত শনিবার মিনেসোটা রাজ্যে নির্বাচনী প্রচারে প্রাক্তন প্রেসিডেন্ট বলেন, “কমলা ক্ষমতায় গেলে শুরু হবে তৃতীয় বিশ্বযুদ্ধ। বাড়বে মুদ্রাস্ফীতি, জ্বালানি ও গ্যাসের দাম।”

ডেমোক্রেটিক পার্টির প্রার্থী ছাড়াও বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কঠোর সমালোচনা করেন ট্রাম্প। তাঁর কথায়, “তারা যদি প্রতারণা না করে তাহলে আমরা খুব সহজেই জিতে যাব। তারা প্রতারণা করলে প্রমাণ করবে তাদের কোন লজ্জা নেই।” এদিন ট্রাম্প দাবি করেন, তিনি ক্ষমতায় না গেলে বিশ্ব নেতৃত্ব থেকে হারিয়ে যাবে যুক্তরাষ্ট্র। খর্ব হবে নাগরিকদের গণতান্ত্রিক অধিকার।

এদিকে, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের মন্তব্যের পাল্টা দিয়েছেন কমলা হ্যারিস। ট্রাম্পের কঠোর সমালোচনা সরব হয়েছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী। তিনি বলেছেন, “ট্রাম্প দ্বিতীয় দফায় ক্ষমতায় গেলে নিজের স্বার্থকেই বেশি প্রাধান্য দেবেন। ধ্বংস হয়ে যাবে শিক্ষাব্যবস্থা।”

কমলা জয়ী তৃতীয় বিশ্বযুদ্ধ বেধে যাবে : ট্রাম্প

Author

Spread the News