স্বাভাবিকের পথে বাংলাদেশ, রাত থেকে ব্রডব্যান্ড, রবিবার থেকে মোবাইল নেট

২৪ জুলাই : বাংলাদেশের পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। চলছে দূরপাল্লার বাস, খুলেছে অফিস কাছারি। তবে ইন্টারনেট স্বাভাবিক না হওয়ায় কাজকর্মে বাধা দিয়েছে।

এ দিকে, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন
সারাদেশে বাসা-বাড়িতে আজ রাত থেকেই পরীক্ষামূলকভাবে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হবে। বুধবার বিকেলে আগারগাঁওয়ের বিটিআরসি ভবনের প্রধান সম্মেলন কক্ষে তিনি এ কথা বলেন।

ইন্টারনেট সেবা সম্পর্কিত সার্বিক বিষয়াবলী নিয়ে প্রতিমন্ত্রী বলেন, আজকে রাত থেকে ব্রডব্যান্ড কানেকটিভিটি বাড়ানো হবে। সারাদেশের বাসা-বাড়িতে আজকে রাত থেকে পরীক্ষামূলকভাবে সারাদেশে ব্রডব্যান্ড চালু হবে। যা আগামীকাল পর্যন্ত আমরা পর্যবেক্ষণ করবো।

তিনি আরও বলেন, আগামী রবি বা সোমবার মোবাইলে ইন্টারনেট সেবা চালু করে দেওয়া হবে।

স্বাভাবিকের পথে বাংলাদেশ, রাত থেকে ব্রডব্যান্ড, রবিবার থেকে মোবাইল নেট

তিনদিন পর বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীতে শিথিল করা হয়েছে কারফিউ। তবে ছুটির পর প্রথম কর্মদিবসেই যানজটে নাকাল হয়েছেন ঢাকাবাসী। সকাল থেকে রাজধানীর সড়কে গণপরিবহন দেখা গেছে খুবই কম। বন্ধ রয়েছে রাজধানীবাসীর প্রিয় গণপরিবহন মেট্রোরেল। এতে বিপাকে পড়েছেন অফিসগামীরা। অনেকেই বাধ্য হয়ে হেঁটে অফিসে যাচ্ছেন। আবার রিকশা, সিএনজিচালিত অটোরিকশায় গুণতে হচ্ছে দ্বিগুণ ভাড়া।

এ দিকে, রাজধানী শহর ঢাকা থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। তিনটি আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে বাস। জানা গেছে, গাবতলী থেকে কিছু বাস উত্তরবঙ্গের দিকে, মহাখালী থেকে জামালপুর, ময়মনসিংহ ও সিলেট রুটের কিছু বাস এবং সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে কিছু বাস দেশের দক্ষিণ–পূর্বাঞ্চলের দিকে ছেড়ে গেছে। তবে এসব বাসে যাত্রী সংখ্যা কম ছিল।

Author

Spread the News